0

বৃটেনের প্রধানমন্ত্রী হবেন বাংলাদেশি : ক্যামেরন

Kameronবৃটেনে আগামী দিনে বৃটিশ বাংলাদেশিদের মধ্য থেকে প্রধানমন্ত্রী নির্বাচিত হবে বলে আশা প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী ডেভিট ক্যামেরন। বুধবার যুক্তরাজ্যের বার্মিংহামে প্রথমবারের মতো অনুষ্ঠিত বৃটিশ-বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডেভিড ক্যামেরন সম্প্রতি হালাল মাংস নিয়ে সৃষ্ট জটিলতাকে উড়িয়ে দিয়ে বলেন, বৃটেনে হালাল মাংস থাকবেই এতে কোন সন্দেহ নেই। এতে বিভ্রান্ত না হতে মুসলিম কমিউনিটির প্রতি আহ্বান জানান। এছাড়া সমপ্রতি বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল ইংল্যান্ডকে পরাজিত করায় তার কোন দুঃখ নেই উল্লেখ করে তিনি টাইগারদের অভিনন্দন জানান।

অনুষ্ঠানে বৃটেনের অর্থনীতি ও বাঙ্গালি কমিউনিটিতে অবদান রাখার জন্য ২১টি ক্যাটিগরিতে মোট ২৮ জন ব্যবসায়ী ও মিডিয়া ব্যক্তিত্ব ও সমাজ সংগঠককে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। দেশ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ক্যামেরন ছাড়াও বৃটেন ও বাংলাদেশ থেকে বেশ কয়েকজন স্বনামধন্য অতিথি অংশগ্রহণ করেন। এ  অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মাধ্যমে বৃটেনে বসবাসরত বাঙ্গালি ব্যবসায়ীদের স্বীকৃতি প্রদান করা হয়।

অনুষ্ঠনে বক্তব্য রাখেন- লর্ড অব উইম্বলডন তারিক আহমদ, বৃটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার আবুল হান্নান, বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী, মিডিয়া ব্যক্তিত্ব ও চ্যানেল আইর পরিচালক শাইখ সিরাজ।

এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- দেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বৃটিশ বাংলাদেশি বিজনেস অ্যাওয়ার্ডের ফাউন্ডার মিসবাউর রহমান। দেশ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান সৈয়দ নাসির ও এমডি শামীম চৌধুরীর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠান পরিচালনা করেন বিবিসির মিডল্যান্ড টু ডে’র উপস্থাপক মাইকেল কলি ও অভিনেত্রী শমী দাশ।

মন্তব্য করুন