0

মুস্তাফিজকে আঘাত করলেন ধোনি

cric doniএক দিকে মহেন্দ্র সিং ধোনির বাংলাদেশি পেসার মুস্তাফিজকে ধাক্কা মেরে ফেলে দেওয়া। অন্যদিকে, টিম ইন্ডিয়ার নৈশভোজ না করে স্টেডিয়াম থেকে বের হয়ে যাওয়া। ভারত ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এই দু’টো চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে।

ভারতীয় দৈনিক আনন্দবাজার বলছে, ধোনির ধাক্কা দেওয়ার ঘটনাটা ঘটে ভারতীয় ইনিংসের পঁচিশতম ওভারে। ম্যাচে পাঁচ উইকেট পাওয়া মুস্তাফিজুর রহমানের ওভারের দ্বিতীয় বলে ধোনি এক রান নিতে যান। দৌঁড়নোর সময় আচমকাই মুস্তাফিজকে ধাক্কা দিয়ে বসেন ধোনি। আঘাত পান মুস্তাফিজ। ফলে ওভার শেষ না করেই মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় মুস্তাফিজকে। পরে ফিরে এলেও বিতর্ক আটকানো যায়নি। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনাকে ঘিরে তীব্র প্রতিক্রিয়া হয়। অনেকে বলতে থাকেন, ধোনির মতো এক ক্রিকেট ব্যক্তিত্ব কী করে এটা করতে পারলেন? ধোনির উপর শ্রদ্ধাটাই চলে গেল। কেউ কেউ আবার অতীতের জন স্নো বনাম সুনীল গাভাস্কার ঘটনাকেও তুলে আনলেন। যেখানে গাভাস্কার ধাক্কা দিয়ে ফেলে দিয়েছিলেন স্নোকে। রাতে আবার নতুন নাটক দেখা দেয়। টিম ইন্ডিয়া এতটাই হতাশ হয়ে পড়ে ম্যাচ নিয়ে যে, তারা অভুক্ত থেকেই মাঠ ছাড়ে। যদিও নৈশভোজের ভালো ব্যবস্থা ছিল স্টেডিয়ামে। হোটেলে ফিরেও তাঁরা অভুক্ত থেকেই ঘুমিয়েছেন বলে সূত্র জানিয়েছে।

তবে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মুস্তাফিজ বলেন, ভুলটা আমারই ছিল। আমিই সঠিক জায়গা দিয়ে হাঁটিনি। ওই ঘটনার পরই সব ঠিক হয়ে গেছে। ধোনি আর আমি হাত মিলিয়ে নিয়েছি।

আর মহেন্দ্র সিং ধোনি বলেন, দুই জন দুই দিক থেকে আসছিলাম। আমি ভেবেছি মুস্তাফিজ জায়গা দেবে আর মুস্তাফিজ ভেবেছে আমি জায়গা দেব। আর তখনই ধাক্কাটা লেগে যায়। আমরা দু’জন কথা বলে তখনই ব্যাপারটা ঠিক করে নেই।  ব্যাপারটা দুই জনের জন্যই মজার এক অভিজ্ঞতা ছিল। ম্যাচের পরও মুস্তাফিজের সঙ্গে কথা হয়েছে।

-jagonews

মন্তব্য করুন